প্রভু যীশু খ্রীষ্টকে যারা নিজেদের ত্রাণকর্তা হিসেবে স্বীকার করেছেন, তাদেরকে অবশ্যই মনে রাখতে হবে যে, তারা কোনও দুর্বল পিতার সন্তান নন, তারা সর্বশক্তিমান ঈশ্বরের সন্তান, তিনি তাদের মনোনীত করেছেন তাঁর রাজ্যবিস্তারের কাজের জন্য।

     বন্ধুরা, আপনাদের মধ্যে কেউ যদি প্রভু যীশুতে বিশ্বাস করে থাকেন, তাহলে একটি বিষয় অবশ্যই আপনাকে মনে রাখতে হবে, সেটি হল – আপনি আর একা নন, আপনার সাথে ঈশ্বরের আশীর্বাদ যুক্ত হয়েছে এবং ঈশ্বর আপনার জীবনে তাঁর উত্তম পরিকল্পনাও যুক্ত করেছেন।

     যেহেতু আমরা ঈশ্বরের মনোনীত লোকজন, সেহেতু আমাদের ভয়ে ভীত হওয়ার কোনও কারণ নেই। ঈশ্বরের মনোনীত ব্যক্তি কখনও ভয়ে ভীত হন না বরং সমস্ত রকম ভালো-মন্দ পরিস্থিতির সাথে সম্পূর্ণ বিশ্বাসের সঙ্গে মোকাবিলা করেন।

     একজন খ্রীষ্ট বিশ্বাসীর জীবনে ওঠা-নামা তো আসবেই, কিন্তু ঈশ্বরের প্রতি আমাদের বিশ্বাস হারিয়ে ফেললে চলবে না। হতে পারে এই মুহূর্তে আপনি অত্যন্ত খারাপ পরিস্থিতির মধ্যে দিয়ে দিন অতিবাহিত করছেন, কিন্তু এটি মনে রাখুন – আপনার জীবনে যা কিছুই ঘটছে, তার কোনও কিছুই ঈশ্বরের নিয়ন্ত্রনের বাইরে নয়। আপনার জন্মদিবস থেকে আজ পর্যন্ত ঈশ্বর আপনার তত্ত্বাবধান করে চলেছেন, তাই তিনি ভবিষ্যতেও যে আপনার তত্ত্বাবধান করবেন, তা বহুগুনে নিশ্চিত।

১ করিন্থীয় ১০ অধ্যায় ১৩ পদে লেখা আছে –

মনুষ্য যাহা সহ্য করিতে পারে, তাহা ছাড়া অন্য পরীক্ষা তোমাদের প্রতি ঘটে নাই; আর ঈশ্বর বিশ্বাস্য; তিনি তোমাদের প্রতি তোমাদের শক্তির অতিরিক্ত পরীক্ষা ঘটিতে দিবেন না, বরং পরীক্ষার সঙ্গে সঙ্গে রক্ষার পথও করিয়া দিবেন, যেন তোমরা সহ্য করিতে পার।

বাইবেল আমাদের স্পষ্টই বলে যে, আমরা নিঃসন্দেহে ঈশ্বরের ওপর বিশ্বাস রাখতে পারি। আমাদের জীবনে আমাদের সহ্য ক্ষমতার অতিরিক্ত পরীক্ষা তিনি কখনই ঘটতে দেন না, পরীক্ষার পাশাপাশি তিনি তা থেকে রক্ষা পাওয়ার পথও তৈরী করে দেন।

আপনার দুঃখ-কষ্টের মধ্যেও আপনার জীবনে ঈশ্বরের বিশেষ পরিকল্পনা রয়েছে, আপনাকে তা দেখার জন্য তাঁর প্রতি স্থির থাকতে হবে। সমস্যা যতই বৃহৎ হোক না কেন, আমাদের মনে রাখতে হবে যে, ঈশ্বরের অনুগ্রহ আমাদের জীবনের সমস্তরকম সমস্যাগুলির থেকে অনেক বেশী বৃহত্তর।

আমাদের উচিত প্রার্থনা সহকারে সামনের দিকে এগিয়ে যাওয়া এবং ঈশ্বরের উদ্দেশ্য সম্পন্ন করা। মাঝে যা কিছুই সমস্যা তৈরী হবে, সেগুলি সমাধান করার শক্তি ঈশ্বরই আমাদের জুগিয়ে দেবেন।

যাত্রাপুস্তক ৪ অধ্যায় ১০ পদ থেকে আমরা জানতে পারি যে, মোশি ঠিক মতো কথা বলতে পারতেন না, কিন্তু তাকেই ঈশ্বর মনোনীত করেছিলেন মিশর দেশের দাসত্ব থেকে ইস্রায়েলীয়দের মুক্ত করে আনার জন্য, আর মোশি ঈশ্বরের প্রতি বিশ্বস্ত থেকে তাঁর উদ্দেশ্য সফল করেছিলেন, ঈশ্বর তাঁর সহবর্তী ছিলেন।

১ শমূয়েল ১৭ অধ্যায় ৩৪ থেকে ৩৫ পদে আমরা দেখতে পাই যে, দাউদ তার বাক্যকালে একটি সিংহ ও ভাল্লুককে বধ করেছিলেন, এবং তিনি ঈশ্বরের প্রতি বিশ্বস্ত থেকে পলেষ্টীয়দের সঙ্গে যুদ্ধ করতেও পিছু পা হননি। ঈশ্বরই তাকে সাহস জুগিয়েছিলেন।

১ শমূয়েল ১৭ অধ্যায় ৩৭ পদে দাউদ শৌলকে বলেছিলেন –

যে সদাপ্রভু সিংহের থাবা ও ভল্লুকের থাবা হইতে আমাকে উদ্ধার করিয়াছেন, তিনি এই পলেষ্টীয়ের হস্ত হইতে আমাকে উদ্ধার করিবেন।

 

আমাদেরও আজ দাউদের মতো বিশ্বাসের প্রয়োজন রয়েছে, যেন আমরাও আমাদের সামনে আসা সমস্ত রকম সংঘর্ষগুলির সাথে মোকাবিলা করতে পারি।

আমরা যদি সত্যিই নিজেদেরকে ঈশ্বরের সন্তান মনে করে থাকি, তাহলে অবশ্যই আমাদের জীবনে ঈশ্বরের মহিমা প্রকাশ পাবে। জগতের লোকেরাও আমাদের ঐশ্বরিক জীবন দেখে অন্তর থেকে উপলব্ধি করতে পারবে যে, সদাপ্রভু ঈশ্বরই সর্বশক্তিমান।

আমরা প্রভু যীশুতে বিশ্বাস করেছি, যার উপহার হিসেবে আমরা অনন্ত জীবনের পথে তো রয়েছি বরং এর পাশাপাশি পাপের ওপর ও মৃত্যুর ওপর জয়লাভও করেছি।

১ করিন্থীয় ১৫ অধ্যায় ৫৭ পদে লেখা আছে –

কিন্তু ঈশ্বরের ধন্যবাদ হউক, তিনি আমাদের প্রভু যীশু খ্রীষ্ট দ্বারা আমাদিগকে জয় প্রদান করেন।

 

অতএব, আমাদের আর ভয়ে ভীত হয়ে জীবন অতিবাহিত করলে চলবে না, বরং ঈশ্বরের প্রতি বিশ্বাস সহকারে সাহসপূর্বক তাঁর উদ্দেশ্য সফল করার জন্য এগিয়ে যেতে হবে।

১ তীমথিয় ১ অধ্যায় ৭ পদে লেখা আছে –

কেননা ঈশ্বর আমাদিগকে ভীরুতার আত্মা দেন নাই, কিন্তু শক্তির, প্রেমের ও সুবুদ্ধির আত্মা দিয়াছেন।


Tags:- 

Christian Articles, বাংলা খ্রীষ্টীয় নিবন্ধ, bsbbca, bibleshikshabhaskar, BSB Ministry, Bengali Christian Blog, Bangla Gospel, Bengali Gospel, Preaching in Bengali Language, Bible Based Articles, বাংলা প্রচার, বাংলা যীশুর প্রচার, Bangla Christiyo Christio Khristiyo Khristio Prochar, BSB Gospel, Gospel Articles, Bangla Nibondho, Gospel Online, Online Gospel, বাইবেল প্রচার, বাইবেলের বাক্য, Blogger, Jesus Christ, যীশু খ্রীষ্ট, you are a child of The Almighty God,

0 Comments